img

নির্ভরযোগ্য ফরোয়ার্ড করিম বেনজেমার ঘাটতি পূরণ করতে পারেননি গ্যারেথ বেল আর বদলি নামা ইসকো। রায়ো ভাইয়েকানোর মাঠে শেষ পর্যন্ত হেরেছে রিয়াল মাদ্রিদ।

প্রতিপক্ষের মাঠে রোববার রাতে লা লিগার ম্যাচে অবনমন অঞ্চলে থাকা ভাইয়েকানোর কাছে ১-০ গোলে হারে রিয়াল। এ নিয়ে চলতি লিগে দশম হারের স্বাদ পেল দলটি।

গত ডিসেম্বরে প্রথম লেগে নিজেদের মাঠ সান্তিয়াগো বের্নাবেউয়ে ভাইয়েকানোকে ১-০ গোলে হারিয়েছিল রিয়াল।

পঞ্চম মিনিটে মার্সেলোর ২৫ গজ দূর থেকে নেওয়া বাঁকানো শট ফেরান ভাইয়েকানোর গোলরক্ষক। এরপর থেকে রিয়ালের রক্ষণের ভীতি ছড়াতে থাকে স্বাগতিকরা।

দশম মিনিটে হোসে আনহেল পোসোর শট ফিরিয়ে রিয়ালের ত্রাতা থিবো কোর্তোয়া। আট মিনিট পর পোসোর আরেকটি প্রচেষ্টাও ফেরান বেলজিয়ান এই গোলরক্ষক।

২৩তম মিনিটে সফল স্পট কিকে আদ্রি এমবারবা ভাইয়েকানোকে এগিয়ে নেন। ডি-বক্সে হাভি গেররাকে হেসুস ভাইয়েহো ফাউল করলে ভিএআরের সাহায্য নিয়ে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। অবশ্য ভাইয়েকানোর আক্রমণ ফিরিয়ে প্রতিআক্রমণে রিয়ালের বেল সুযোগ নষ্ট করার পর ভিএআরের সাহায্য নেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন রেফারি।

৩৯তম মিনিটে বেলের বাড়ানো বল ধরে মারিয়ানো জাল খুঁজে নিলেও অফসাইডের কারণে গোল হয়নি। প্রথমার্ধে সমতায় ফেরা হয়নি রিয়ালেরও।

আগের ম্যাচে গেতাফের সঙ্গে ড্র করে আসা রিয়ালের আক্রমণে দ্বিতীয়ার্ধেও ছিল না প্রত্যাশিত ধার। ৫৬তম মিনিটে বেলের ফ্রি-কিক ফিস্ট করে ফেরান গোলরক্ষক। শেষ দিকে টনি ক্রুসও ফ্রি কিকে রিয়ালকে এনে দিতে পারেননি কাঙ্ক্ষিত গোল।

৩৫ ম্যাচে ২০ জয় ও পাঁচ ড্রয়ে ৬৫ পয়েন্ট নিয়ে লা লিগায় তৃতীয় স্থানে আছে রিয়াল। দ্বিতীয় স্থানে থাকা আতলেতিকো মাদ্রিদের পয়েন্ট ৭৪। ৮৩ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা বার্সেলোনা এরই মধ্যে শিরোপা উৎসব সেরে নিয়েছে।

৩৫ ম্যাচে আট জয় ও সাত ড্রয়ে ৩১ পয়েন্ট নিয়ে ২০ দলের মধ্যে ১৯তম স্থানে রয়েছে ভাইয়েকানো।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ