img

রাজধানীতে নর্দ্দা এলাকায় যমুনা ফিউচার পার্কের সামনে সুপ্রভাত বাসের চাপায় নিহত শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরী নিরাপদ সড়কের দাবিতে সোচ্চার ছিলেন। নিরাপদ সড়ক চাই আন্দোলনে সমর্থন ছিল তার। 

আবরারের ফেসবুক প্রোফাইলে গিয়ে এসব তথ্য জানা যায়।

নিরাপদ সড়ক চাই আন্দোলন চলাকালে আবরার আন্দোলনের প্রতি একাত্মতা প্রকাশ করে তার ফেসবুক প্রোফাইলের ছবি পরিবর্তন করেছিলেন। ছবির নিচে লেখা ‘নিরাপদ সড়ক চাই’। গত ২ আগস্ট ছবিটি পোস্ট করেছিলেন আবরার। ওই সময় নিরাপদ সড়ক দাবিতে গড়ে উঠা আন্দোলনে উত্তাল ছিল সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠান।  

গত বছরের ২৯ জুলাই রাজধানীর বিমানবন্দর সড়কে বাসচাপায় দুই শিক্ষার্থীর মৃত্যুর প্রতিবাদে নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন ছড়িয়ে পড়ে সারাদেশে। ২৯ জুলাই থেকে ৮ আগস্ট পর্যন্ত চলে ওই আন্দোলন। সেই আন্দোলনে সমর্থন ছিল আজকের সড়ক দুর্ঘটনায় নিহত আববারের।

মঙ্গলবার সকালে নর্দ্দা এলাকায় যমুনা ফিউচার পার্কের সামনে সুপ্রভাত বাসের চাপায় মারা যান আবরার আহমেদ চৌধুরী।  প্রত্যক্ষদর্শীরা জানান, যমুনা ফিউচার পার্কের সামনে শিক্ষার্থীদের বহনকারী বিইউপির একটি বাস দাঁড়িয়ে ছিল। সকাল সাড়ে সাতটার দিকে আবরার ওই বাসে উঠতে গেলে গাজীপুরগামী সুপ্রভাত পরিবহনের বাসটি তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পরে বিক্ষুব্ধ শিক্ষার্থী ও এলাকাবাসী সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন। 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ