img

গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হওয়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের হৃদযন্ত্রে তিনটি ব্লক ধরা পড়েছে।

রোববার ওবায়দুল কাদেরের এনজিওগ্রাম রিপোর্ট পাওয়ার পর একথা জানান বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালের কার্ডিওলজি বিভাগের চেয়ারম্যান সৈয়দ আলী আহসান।

তিনি জানান, 'এনজিওগ্রাম করা হয়েছে। তিনটি ব্লক ধরা পড়েছে। এর মধ্যে একটি ওপেন করা হয়েছে। সকালের চেয়েও এখন শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হলেও পরিস্থিতি এখনও সংকটাপন্ন, ৭২ ঘণ্টা না গেলে কিছু বলা যাবে না।'

ডা. আলী আহসান আরও জানান, ওবায়দুল কাদেরের হৃদযন্ত্রে আমেরিকান সেনারজি কোম্পানির একটি রিং আপাতত পরানো হয়েছে। কৃত্রিম শ্বাসপ্রশ্বাস চলছে। ৭২ ঘণ্টা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ বিশ্ববিদ্যালয় হাসপাতালের আইসিইউতে নিবিড় পর্যবেক্ষণে রাখার পর ওবায়দুল কাদেরকে সিঙ্গাপুরে নেয়ার ব্যাপারে সিদ্ধান্ত হবে।

এদিকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের চিকিৎসার বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সার্বক্ষণিকভাবে খোঁজখবর রাখছেন বলে জানা গেছে।

রোববার সকালে ওবায়দুল কাদের হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি করা হয়। সেতুমন্ত্রীর জনসংযোগ কর্মকর্তা আবু নাছের  জানান, রোববার ফজরের নামাজ শেষে হঠাৎ করেই তার শ্বাসপ্রশ্বাসে সমস্যা হচ্ছিল। সঙ্গে সঙ্গে তাকে বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসকরা তার শরীর চেকআপ করেন। পরামর্শ দেন দ্রুত এনজিওগ্রাম করার। পরে তার এনজিওগ্রাম করা হয়।

আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া জানান, সকাল সাড়ে ৭টার দিকে বুকে ব্যাথা নিয়ে হাসপাতালে ভর্তি হন ওবায়দুল কাদের। অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে নেওয়া হয়। এরপর তার এনজিওগ্রাম শেষে বিশেষজ্ঞ চিকিৎসকরা জানান, ওনার হার্টে ব্লক ধরা পড়েছে। ওনার সুস্থতার জন্য দেশবাসী ও দলীয় নেতাকর্মীদের কাছে দোয়া কামনা করেছে আওয়ামী লীগ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ