img

একটি যুদ্ধবিমান ধাওয়া করে পাকিস্তানে ঢুকে পড়ার পর দেশটির সাত কিলোমিটার ভেতরে ভূপাতিত হওয়া বিমানের পাইলট অভিনন্দন বর্তমান সাহসিকতার কারণে ভারতীয়দের কাছে নায়ক বনে গেছেন। গত শুক্রবার রাতে পাকিস্তান থেকে ভারতে ফেরার সময় অভিনন্দনকে স্বাগত জানাতে ওয়াখা সীমান্তে ভিড় করেন হাজারো মানুষ। 

শুধু তাই নয়, সামাজিক যোগাযোগ মাধ্যমেও তাকে প্রশংসায় ভাসিয়েছেন ভারতের সাধারণ মানুষ থেকে শুরু করে তারকা, রাজনীতিক সবাই। 

চরম সাহসিকতার জন্য অভিনন্দন যেমন প্রশংসায় ভেসেছেন, তেমনি নিজের ব্যতিক্রমী গোঁফের কারণেও আলোচনায় এসেছেন তিনি। ভারতে ফেরার আগে থেকেই টুইটার-ফেসবুক-হোয়াটসঅ্যাপে ছড়িয়ে পড়তে থাকে অভিনন্দনের গোঁফের আদলে বানানো নানা গ্রাফিক্স, মিম। 

পাইলট অভিনন্দনের গোঁফের আদলে তৈরি একটি মিম

এবেলায় প্রকাশিত এক প্রতিবেদনে জানানো হয়েছে, অভিনন্দন বর্তমান ভারতীয় বিমান বাহিনীর উইং কমান্ডার। পাক বাহিনীর হাতে ধরা পড়েও চোখে চোখ রেখে আত্মবিশ্বাসের সঙ্গে কথা বলেছেন তিনি। ক্ষণিকের জন্যও দুর্বল হয়ে পড়েননি। আর সোশ্যাল মিডিয়ায় অভিনন্দনের সাহসিকতার প্রতীক হয়ে উঠেছে তার বিচিত্র গোঁফটি।

সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীদের অনেকেই বলিউডের ‘শরাবি’ (১৯৮৪) সিনেমার সেই বিখ্যাত ডায়লগটি স্মরণ করে লিখেছেন— ‘‘মুছে হো তো অভিনন্দন জ্যায়সা’’। কেউবা আবার সুকুমার রায়ের কবিতা অনুকরণে লিভেছেন— “গোঁফের আমি গোঁফের তুমি, তাই দিয়ে যায় চেনা।” ভারতের সোশ্যাল মিডিয়া জুড়ে এবেই চলছে অভিনন্দন আর তার গোঁফের জয়গান।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ