img

ওবায়দুল কাদের। ফাইল ছবি

২০০১ সালের ঢাকা সিটি নির্বাচনের চেয়ে ডিএনসিসির উপনির্বাচন ভালো হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার সকালে ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে তিনি এ মন্তব্য কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ২০০১ সালে ১০ শতাংশ ভোট নিয়ে সাদেক হোসেন খোকা মেয়র নির্বাচিত হয়েছিলেন। এবার এতকিছুর পরও তুলনামূলক উপস্থিতি অনেক বেশি ছিল। তাই সব মিলিয়ে নির্বাচন ভালো হয়েছে।

 

তিনি বলেন, রাজনীতি জোয়ার ভাটার মতো। আজ আমরা আছি, কাল নাও থাকতে পারি। একটি রাজনৈতিক দল আজীবন ক্ষমতায় থাকবে এমন অহমবোধ থাকা উচিত নয়।

 

নির্বাচনে ভোটার উপস্থিতি কম হওয়ার বিষয়ে সেতুমন্ত্রী বলেন, ভোটের দিন ছুটি থাকায় অনেকেই বাড়ি গেছে, বড় একটি দল অংশ নেয়নি, দিনের শুরু থেকেই বৃষ্টি, এছাড়া এটা একটা উপনির্বাচন- সব মিলিয়ে ভোটারদের উপস্থিতি কম ছিল।

নির্বাচনে বিএনপির অংশগ্রহণ না করার বিষয়ে তিনি বলেন, বিএনপি যেভাবে একের পর এক নির্বাচন বয়কট শুরু করেছে, তাতে আগামী জাতীয় নির্বাচনে তাদের অবস্থা আরও খারাপ হবে। নির্বাচন থেকে দূরে সরে যাওয়া মোটেও গণতান্ত্রিক পথ নয়। তবে বিএনপি নির্বাচনে অংশ না নিলেও নেতাকর্মীরা অংশ নিচ্ছে। অংশ নেয়াদের বহিষ্কার করা হলেও মাঠের কর্মীরা থেমে নেই।

এক প্রশ্নের জবাবে কাদের বলেন, সুবিধা বুঝে বিএনপি নির্বাচন করে। এর আগে তারা সিটি কর্পোরেশন নির্বাচনে অংশ নিয়েছিল। তখন চারটিতেই জিতেছিল। তাতে তো আকাশ ভেঙে পড়েনি।

 

এ সময় দলের দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ ও কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য এসএম কামাল হোসেন উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ