img

অাসন্ন উপজেলা নির্বাচনে গাজীপুরের শ্রীপুর উপজেলার অা'লীগের মনোনয়ন প্রত্যাশী মাহতাব জনমত জরিপে এগিয়ে রয়েছে। প্রতিনিয়ত অবিরাম প্রচারণা চালাচ্ছেন দলটির নির্যাতিত সর্বজন শ্রদ্ধেয় কর্মীবান্ধব নেতা মাহতাব উদ্দিন।
এই উপজেলায় এখন পর্যন্ত ৯ জন অা'লীগের প্রার্থি হিসেবে প্রচারণায় রয়েছেন।তবে এদের মধ্যে অধিকাংশ প্রার্থিকে ফেসবুক প্রচারণায় দেখা গেলেও একমাত্র মাহতাব উদ্দিনকেই জনসমুখে প্রকাশ্যে প্রচারণায় সকাল থেকে গভীর রাত পর্যন্ত গণসংযোগ করতে দেখা যাচ্ছে। 

রবিবার সরেজমিনে দেখাযায়, চার শতাধিক স্হানীয় নেতাকর্মী ও সমর্থকদেরর সাথে নিয়ে মাওনা চৌরাস্তার উওর আংশ ও কাঁচা বাজারসহ পল্লী বিদ্যুৎ মোড়ে গণসংযোগ করেন। মাওনা চৌরাস্তা দারুল উলুম কওমী মাদ্রাসার হুজুর ও তালিমুল এলেমদের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। বিকালে গোসিঙ্গা ও বরমী ইউনিয়নের নেতৃবৃন্দের সাথে কুশল বিনিময় করেন। সন্ধ্যায় শ্রীপুর পৌর আনসার রোড মোড়ে ফুলেমুন্নছা মাজাহারুল উলুম মাদ্রাসায় দোয়া ও মিলাদ মাহফিলে অংশ গ্রহণ করেন। রাতে কাওরাঈদ ইউনিয়নে ওয়াজ মাহফিলে বিশেষ অতিথি হিসাবে যোগ দেন।

অারো জানাযায়, প্রচারে থাকা অন্য প্রার্থিদের একাধিক বার নেতা পরিবর্তন করার অভ্যাস  থাকলেও মাহতাব উদ্দিনের ক্ষেত্রে এ ধরনের অভিযোগ নেই। মাহতাব দুর্দিনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থীদের নির্বাচন পরিচালানা কমিটির আহব্বায়ক এর দায়িত্ব নিষ্ঠার সাথে পালন করে আওয়ামীলীগের বিজয় ছিনিয়ে এনেছেন। একাদ্বশ জাতীয় সংসদ নির্বাচনে গাজীপুর ৩ আসনের নব-নির্বাচিত সংসদ সদস্য গাজীপুর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুহাম্মদ ইকবাল হোসেন সবুজের এবং  জাতীয় সংসদ নির্বাচন সহ অতীতে শ্রীপুর উপজেলা পরিষদ নির্বাচন,২০০৯,২০১৪ ও শ্রীপুর পৌর মেয়র আলহাজ্ব আনিসুর রহমানের ৩টি নির্বাচন  ২০০৩.২০০৮ ও ২০১৪ সাল নির্বাচন পরিচালানা কমিটিরর আহব্বায়ক ছিলেন।

অতিত ইতিহাস থেকে জানাযায়,  ২০০১সালে বি,এন,পি জামায়াত জোট সরকারের সময় উপজেলায় আওয়ামীলীগের প্রায় সাড়ে ৪ হাজার নেতা-কর্মী সমর্থকদের উপর মামলার পর পাশে থাকে কর্মীবান্ধব নেতা এই মাহতাব। সাংসদ সবুজেরর অর্থায়ন ও পরামর্শে  হাইকোর্টে আব্দুল বাসেদ মুজদার ও গাজীপুর জেলা জজকোর্টে মরুহুম হুমায়ন কবির সহ সিনিয়র আইনজিবী নিয়োগ করে নির্যাতিত কর্মীদের পাশে দাঁড়ান। একক মাহতাবের সমন্বয়নে অসহায়  আওয়ামী লীগের নেতা-কর্মী সমর্থকদের জামিনে ব্যবস্থা করে কর্মীবান্ধব নেতা উপাধিতে ভূসিত হয়েছেন।  জনমনে কর্মীবান্দব, ত্যাগী নেতা হিসেবে স্থান কেড়ে নিয়েছেন।

এরই ধারবাহিকতায় তিনি উপজেলা চেয়ারম্যান পদে নির্বাচনের প্রচারাভিযানে নেমেছেন বলে জানা গেছে।

মাহতাব উদ্দিন প্রসঙ্গে জানতে চাইলে বঙ্গবন্ধুও জাতীয় চারনেতা পরিষদ-শ্রীপুর উপজেলার সভাপতি জুয়েল মাহমুদ আসিফ বলেন,  গাজীপুর ৩ আসনের নব-নির্বাচিত সাংসদ গাজীপুর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ ভাইয়ের দুসময়ে নেতা-কর্মী সমর্থকদের পাশে থেকে মনোবল বৃদ্ধি, সাহস জোগাতেন তিনি। যখনি কোন হতাশায় বা সমস্যা পড়ে তখনি নেতা-কর্মী সবুজ সমর্থকরা খোঁজে মাহতাব উদ্দিনকে। এক কথায় বলতে গেলে মাহতাব উদ্দিন ছিলেন  সবুজ গ্রুপের নেতা-কর্মী সমর্থকদের অনুপ্রেরণার উৎস। মাননীয় সাংসদ সবুজ ভাই ঘোষণা দেন "গাজীপুর ৩ আসন হবে মানবিক উপ-শহর"। আর আমরা  বিশ্বাস করি কর্মীবান্ধব নেতা মাহতাব উদ্দিন তার সততা কর্মদক্ষতা দিয়ে নেতা-কর্মী এবং সর্বস্তের জনগণ-কে সাথে নিয়ে মানবিক উপ-শহর বাস্তবায়ন করার  জন্য কাজ করবেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ