img

বিএনপি নির্বাচনে আসার আগেই হেরে যায় এবং নির্বাচনের ফল তাদের পক্ষে না গেলেই তা প্রত্যাখ্যান করে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শনিবার সকালে রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে এই মন্তব্য করেন ওবায়দুল কাদের। উপজেলা নির্বাচনের প্রথম ধাপের আওয়ামী লীগের ৮৭ জন প্রার্থীর নামের তালিকা ঘোষণা করা হয়েছে এই সংবাদ সম্মেলনে।

তবে উপজেলা পরিষদে শুধু চেয়ারম্যান পদপ্রার্থীদের নৌকা প্রতীক বরাদ্দ করা হয়েছে। ভাইস চেয়ারম্যান ও সংরক্ষিত নারী ভাইস চেয়ারম্যান পদ উন্মুক্ত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ভাইস চেয়ারম্যান ও নারী ভাইস চেয়ারম্যানদেরকে নৌকা প্রতীক ছাড়াই নির্বাচনে অংশ নিতে হবে। এতে নির্বাচন প্রতিযোগিতামূলক হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

বিএনপি কোনো নির্বাচনে অংশ নেবে না বলে জানিয়েছে। এই অবস্থায় সরকারের করণীয় কী? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপি এখনো নালিশ আর নেতিবাচক রাজনীতি থেকে বেরিয়ে আসতে পারেনি।’ বিষয়টি দুঃখজনক উল্লেখ করে বিএনপিকে উপজেলা নির্বাচনে অংশ নেওয়ার আহ্বান জানান ওবায়দুল কাদের।

বিএনপির সমালোচনা করে ওবায়দুল কাদের আরো বলেন, এত বড় পরাজয়ের পর বিএনপি এখনেও নেতিবাচক রাজনীতি আঁকড়ে আছে। তারা এখনেও নালিশ আর অভিযোগের রাজনীতি থেকে বেরিয়ে আসতে পারেনি। এমনও দেখা গেছে– ফলাফল তাদের পক্ষে আসবে, এমন নির্বাচনের সময়ও তারা কারচুপির অভিযোগ করেছে। পরে ফলাফল ঘোষণার দেখা গেছে, তাদের প্রার্থী বিজয়ী হয়েছে। এটাই হচ্ছে, বিএনপির পুরো অভ্যাস।

‘এই নালিশ তারা করবেই। নির্বাচনে দগদগে ব্যর্থতার পরও এই দলটি এখনো নেতিবাচক রাজনীতি করছে’, যোগ করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ