img

জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়ন ফর্ম যখন সংগ্রহ করেন তখনও খেলার মধ্যে মাশরাফি। আওয়ামী লীগ থেকে মনোনয়ন ফর্ম যখন পান তখনও জাতীয় দলের খেলা চলছে। উইন্ডিজ সিরিজ জিতে নির্বাচনী জনসংযোগে যান মাশরাফি। জয়ী হয়ে আবার চলে আসেন ঢাকায় বিপিএল খেলতে। মধ্যে সময় বের করে সংসদ সদস্য হিসেবে শফত নেন বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক। এবার আবার সময় বের করে জাতীয় সংসদের প্রথম অধিবেশনে প্রথমবার যোগ দিলেন মাশরাফি।

বিপিএল শেষ করেই মাশরাফিরা নিউজিল্যান্ড সফরের জন্য ছুটবেন। ফিরবেন ২০ ফেব্রুয়ারির পর। এরপর ক্রিকেট থেকে কিছুটা ছুটি মিলবে মাশরাফিদের। কিন্তু মাশরাফি কিউই সফরে যাওয়ার আগে সংসদ অধিবেশনে যোগ দিতে চেয়েছিলেন। মঙ্গলবার সেই ইচ্ছা পূরণ করলেন বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক। বিপিএলের ম্যাচ না থাকায় তার মিলেছে ওই সুযোগ। 

একাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশন শুরু হয়েছে গত ৩০ জানুয়ারি। বিপিএলের কারণে শুরুতে যোগ দিতে পারেননি মাশরাফি। তবে দেরিতে হলেও অধিবেশনে যোগ দেওয়ার স্বাদ নিলেন এই ক্রিকেট তারকা। এর আগে মাশরাফি বিপিএলের আগে সাংবাদিকদের জানান, তাকে সংসদ সদস্য হিসেবে নয় খেলার মাঠে খেলোয়াড় হিসেবে বিবেচনা করতে। পুরোদস্তুর রাজনৈতিক নেতা তিনি এখনও হননি সেটা তার কথাতেই স্পষ্ট।

মাশরাফির বিপিএল পর্ব এখনও শেষ হয়নি। বুধবার দ্বিতীয় কোলিফায়ারে ঢাকার মুখোমুখি হবে তার দল। ওই ম্যাচ জিতলে ৮ ফেব্রুয়ারি ফাইনালে কুমিল্লার মুখোমুখি হবে গত আসরের চ্যাম্পিয়ন রংপুর। হারলে নিতে হবে বিদায়। এরপর নিউজিল্যান্ড সফর শেষে নিজ এলাকা নড়াইল যেতে চান মাশরাফি। সেখানে নির্বাচন পরবর্তী রাজনৈতিক আলাপ সারতে চান। মে মাসে যাবেন আয়ারল্যান্ড সফর। ওখান থেকেই বিশ্বকাপ। এরপরই হয়তো নেতা মাশরাফিকে মাঠে দেখা যাবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ