img

বিরোধীদলীয় উপনেতা জিএম কাদের জানিয়েছেন, সিঙ্গাপুরে উন্নত চিকিৎসা শেষে গত সোমবার রাতে দেশে ফেরা জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ যেকোনো সময় সংসদে যোগ দেবেন। বিরোধীদলীয় নেতা এরশাদ সুস্থ আছেন।

সংসদে সংরক্ষিত নারী আসনে জাতীয় পার্টির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাতকার গ্রহণ শেষে মঙ্গলবার বনানীতে দলীয় কার্যালয়ে এসব কথা বলেন জিএম কাদের।

৩০ ডিসেম্বরের নির্বাচনে ২২ আসন পাওয়া জাতীয় পার্টি ৪টি নারী আসন ভাগে পেয়েছে। চারটি পদের বিপরীতে দলটিতে প্রার্থীর সংখ্যা ৫৮ জন। তাদের মধ্যে ২৮ জন মঙ্গলবার মনোনয়ন বোর্ডের কাছে সাক্ষাৎকার দিয়েছেন। বাকিদের সাক্ষাৎকার আজ নেওয়া হবে।

গত ৫ জানুয়ারি এরশাদ নারী আসনে চারজন প্রার্থীর নাম ঘোষণা করে স্পিকারকে চিঠি দিয়েছিলেন। পরবর্তীতে জাতীয় পার্টি ঘোষণা দেয়, এরশাদের তালিকা অনুযায়ী নয় সাক্ষাৎকার নিয়ে প্রার্থী চূড়ান্ত করা হবে। এরশাদের দেওয়া তালিকায় পরিবর্তন আসছে কিনা- এ প্রশ্নে জিএম কাদের বলেন, মনোনয়ন বোর্ড সম্ভাব্য প্রার্থীদের একটি তালিকা প্রণয়ন করে এরশাদকে দেবে। সেখান থেকে জাতীয় পার্টির চেয়ারম্যান চূড়ান্ত মনোনয়ন দেবেন।

বৃহস্পতিবার থেকে উপজেলায় জাতীয় পার্টির মনোনয়ন ফরম বিক্রি শুরু : জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গাঁ জানিয়েছেন, বৃহস্পতিবার থেকে উপজেলা নির্বাচনে দলের মনোনয়ন প্রত্যাশীদের জন্য ফরম বিতরণ শুরু হবে। আগামী ৯ ফেব্রুয়ারি পর্যন্ত ফরম বিক্রি করা হবে। চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন ফরমের দাম ৫ হাজার টাকা। ভাইস চেয়ারম্যান পদে ফরমের দাম তিন হাজার টাকা।

২০১৪ সালের নির্বাচনে মাত্র দু'টি উপজেলায় চেয়ারম্যান পদে জয়ী হয়েছিলেন জাতীয় পার্টির সমর্থিত প্রার্থী। মসিউর রহমান রাঙ্গাঁ দাবি করেছেন, এবার সুষ্ঠু নির্বাচন হলে জাতীয় পার্টির অনেক প্রার্থীই জয়ী হবেন। স্থানীয়ভাবে গ্রহণযোগ্যতা, জনপ্রিয়তা এবং দলের জন্য অবদান বিবেচনা করেই প্রার্থী মনোনয়ন দেওয়া হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ