img

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী সালাউদ্দিনসহ তিন কর্মকর্তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ উঠেছে। এ নিয়ে অনুসন্ধানে নেমেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তাদের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার করে অর্থ আত্মসাৎ ও অর্থ পাচারের অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে। 

অভিযুক্ত অন্য দু'জন হলেন বাফুফের নির্বাহী সদস্য ও মহিলা কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ ও প্রধান হিসাব কর্মকর্তা আবু হোসেন।

সূত্র জানায়, অভিযাগ সংক্রান্ত নথিপত্র চেয়ে দুদকের উপপরিচালক নাসির উদ্দিন স্বাক্ষরিত চিঠি মঙ্গলবার বাফুফে সভাপতির কাছে পাঠানো হয়। চিঠিতে আগামী ১৫ কার্যদিবসের মধ্যে রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে ওইসব কাগজপত্র জমা দিতে বলা হয়েছে। 

বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ দুদকের চিঠি পাওয়ার সত্যতা স্বীকার করেছেন।

জানা গেছে, কাজী সালাউদ্দিনসহ তিন কর্মকর্তার বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগের অনুসন্ধান শুরু হয় গত বছরের মাঝামাঝি থেকে।

চিঠিতে দুদক অভিযোগ সংক্রান্ত কিছু নথি চেয়েছে। এগুলো হলো- কাজী সালাউদ্দিনের সভাপতি হিসেবে দায়িত্ব পালনকালে বাফুফের ব্যাংক হিসাবগুলোর বিবরণ, সিলেট বিকেএসপিতে ফুটবল একাডেমি প্রতিষ্ঠায় ফিফা থেকে পাওয়া অর্থের পরিমাণ ও খরচের বিবরণ এবং ২০০৮ থেকে ২০১৮ সাল পর্যন্ত বার্ষিক ও বিশেষ নিরীক্ষা প্রতিবেদন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ