img

অব্যাহত সড়ক দুর্ঘটনায় উদ্বেগ প্রকাশ করে সড়কে শৃঙ্খলা ফেরাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাঁচ দফা নির্দেশনার বাস্তবায়ন চান জাতীয় পার্টির সাংসদ মুজিবুল হক চুন্নু। এ সম্পর্কে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর বিবৃতিও দাবি করেন তিনি।

মঙ্গলবার সংসদের বৈঠকে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে ৩০০ বিধিতে এ বিবৃতি দাবি করেন বিরোধী দলের এই সাংসদ। এর আগে বিকেল সাড়ে ৪টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের বৈঠক শুরু হয়।

মুজিবুল হক বলেন, 'আমরা মাঝেমধ্যে দেখি, সড়ক পরিবহনমন্ত্রী রাস্তায় গিয়ে বেবিট্যাক্সি চালকদের লাইসেন্স পরীক্ষা করছেন। কিন্তু এই যে দুর্ঘটনা ঘটছে, জনমনে আতঙ্ক সৃষ্টি হয়েছে। এটা কি দেখার কেউ নেই?'

তিনি বলেন, 'গত বছর একটি দুর্ঘটনার কারণে রাজধানী ঢাকাসহ সারাদেশের শিক্ষার্থীরা রাস্তায় নেমে এসেছিল। এতে কয়েকদিন যোগাযোগ ব্যবস্থা পুরোপুরি ভেঙে পড়ে। ওই সময় প্রধানমন্ত্রী সড়ক দুর্ঘটনা এড়াতে পাঁচ দফা নির্দেশনা দিয়েছিলেন। সড়ক পরিবহন মন্ত্রীর কাছে জানতে চাই ওই নির্দেশনা বাস্তবায়ন কী অবস্থায় আছে। সেগুলো বাস্তবায়ন করবেন কি-না। করলে তা কবে।'

বিরোধী দলের এ সাংসদ বলেন, ১৮ লাখ ভুয়া লাইন্সেসধারী গাড়িচালক। এ গাড়িগুলোর মালিক কারা? যারা আইন বাস্তবায়নে থাকেন, তাদের অনেকেই এ গাড়িগুলোর মালিক। যার জন্য এখানে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হচ্ছে না। 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ