img

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রলীগের দু'গ্রুপের সংঘর্ষের ঘটনার প্রাথমিক তদন্তে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ প্রমাণিত হওয়ায় চার শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সোমবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বহিষ্কৃতরা হলেন- গণিত বিভাগের ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মো. শাহরিয়ার রহমান শান্ত ও তৌহিদুল ইসলাম তুহিন, অর্থনীতি বিভাগের ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষের মেহেদী হাসান মুন এবং সিএসই বিভাগের আব্দুল্লাহ আল রিফাত। সাময়িক বহিষ্কৃত অবস্থায় তারা কোনো ক্লাস এবং পরীক্ষায় অংশ নিতে পারবে না।

গত বৃহস্পতিবার বিকেলে প্রেমঘটিত বিরোধের জের ধরে নৃবিজ্ঞান বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আসম আইয়ুব তুহিনকে মারধর করে মেহেদী হাসান মুন এবং আব্দুল্লাহ আল রিফাত। পরে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের কর্মী কামরুল ইসলাম (৯ম ব্যাচ), তৌফিক ইলাহি (১০ম ব্যাচ), নাদিম (৭ম ব্যাচ) সভাপতি গ্রপের কর্মী মুন (মনোবিজ্ঞান বিভাগের ১১ তম ব্যাচের শিক্ষার্থী), নয়ন ও রিফাতকে মারধর করে। এর জেরে রোববার সকাল থেকে চারঘন্টাব্যাপী জবি শাখা ছাত্রলীগের সভাপতি তরিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদিন রাসেলের কর্মীদের মধ্যে সংঘর্ষ হয়। এতে বিশ্ববিদ্যালয় সহকারী প্রক্টর শাহীন মোল্লাসহ ১৫ শিক্ষার্থী আহত হয়। 

এ ঘটনায় রোববার সন্ধ্যায় জবি শাখা ছাত্রলীগের সব সাংগঠনিক কার্যক্রম স্থগিত করে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে কেন্দ্রীয় ছাত্রলীগ। তদন্ত কমিটিকে সাত দিনের মধ্যে একটি প্রতিবেদন জমা দিতে বলা হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ