img

জাতীয় ঐক্যফ্রন্টের উদ্দেশে আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য ও কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন, মাঠে উত্তাপ সৃষ্টি করে লাভ হবে না। সংসদে এসে ভূমিকা রেখে সরকারকে চাপে রাখুন, ভুল-ক্রটি ধরিয়ে দিন।

শুক্রবার দুপুরে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে বঙ্গবন্ধু একাডেমি আয়োজিত ঢাকা মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি প্রয়াত এমএ আজিজের স্মরণসভায় তিনি এসব কথা বলেন।

মোহাম্মদ নাসিম আরও বলেন, সংসদে না আসলে বড় সুবর্ণ সুযোগ হারাবেন। আর মাঠে রাজনৈতিক উত্তাপ সৃষ্টির সুযোগও নেই। হরতাল-অবরোধ এখন ভোঁতা হয়ে গেছে। দেশের মানুষ এখন উন্নয়নে বিশ্বাসী। উন্নয়ন ও গণতন্ত্র একসঙ্গে চলবে।

মোহাম্মদ নাসিম বলেন, সামরিক শাসনের সময়েও আওয়ামী লীগ সংসদ ছাড়েনি। পচাত্তরের বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতাকে হত্যার পর সামরিক শাসক জিয়ার আমলেও আমরা সংসদে ভূমিকা রেখেছিলাম। ওই সময় সংসদকে শুধু প্রাণবন্ত নয়, বক্তব্য দিয়ে জিয়াকে কাবু করে দিতাম।

তিনি বলেন, বিএনপি-ঐক্যফ্রন্টের এখন বড় সুযোগ সংসদে গিয়ে কথা বলা। প্রধানমন্ত্রীর চা-চক্রে না গেলেও মান-অভিমান ভুলে বিএনপি শেষ পর্যন্ত সংসদে আসবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন সাবেক এই মন্ত্রী।

আওয়ামী লীগ থেকে শিক্ষা নিতে বিএনপির প্রতি আহ্বান জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, পৃথিবীর কোথাও বাধাহীন অবস্থায় রাজনীতি করতে দেয়া হয় না। বছরের পর বছর, যুগের পর যুগ জিয়া, এরশাদ, খালেদা জিয়া ও ওয়ান ইলেভেন সরকারের অত্যাচার-নিপীড়ন সহ্য করেছে আওয়ামী লীগ। বিএনপির উচিত আওয়ামী লীগ থেকে শিক্ষা নেয়া।

তিনি বলেন, ৩০ ডিম্বেরের নির্বাচন অবাধ ও সুষ্ঠু হয়েছে। জনগণ ভোটাধিকার প্রয়োগ করে পছন্দের প্রার্থীকে বিজয়ী করেছে। সারাবিশ্ব এ নির্বাচনকে স্বীকৃতি দিয়েছে। এ নির্বাচন নিয়ে কোনও প্রশ্ন তোলার সুযোগ নেই বলেও দাবি করেন তিনি।

আলোচনা সভায় অন্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও সাবেক খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, কৃষক লীগের সাবেক নেতা এমএ করিম প্রমুখ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ